সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

১০২ আত্মসমর্পণকারীর মধ্যে ৫ শীর্ষ ইয়াবা কারবারি জামিনে মুক্ত

১০২ আত্মসমর্পণকারীর মধ্যে ৫ শীর্ষ ইয়াবা কারবারি জামিনে মুক্ত

স্বদেশ ডেস্ক:

কক্সবাজারে টেকনাফে আত্মস্বীকৃত ও আত্মসমর্পণকারী ১০২ জনের মধ্যে ৫ শীর্ষ ইয়াবা কারবারি জামিনে মুক্ত হয়েছেন। উচ্চ আদালত থেকে জামিন পেয়ে গতকাল শুক্রবার এ ৫ শীর্ষ ইয়াবা কারবারি নিজ এলাকায় ফিরে আসেন।

জামিনে মুক্ত হওয়া ইয়াবা ব্যবসায়ীরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা কারবারি টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার মৃত হাজী আবুল কাশেমের ছেলে নুরুল হুদা মেম্বার (৩৮) ও তার ভাই নুরুল কবির, টেকনাফের সাবরাং মুন্ডার ডেইলের মো. হোসাইনের ছেলে মঞ্জুর আলী (৩৫), হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার মৃত রশিদ আহম্মদের ছেলে মাহবুব আলম (৩৬) এবং নাইট্যং পাড়ার মৃত আবদুল খালেকের ছেলে মো. ইউনুছ (৪৮)।

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফের শীর্ষ ১০২ ইয়াবা ব্যবসায়ী সাড়ে ৩ লাখ ইয়াবা, ৩০টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের তৎকালীন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে শর্তসাপেক্ষ আত্মসমর্পণ করেছিলেন তারা। এই ১০২ ইয়াবা ব্যবসায়ীর মধ্যে একজন কারাগারে বন্দী অবস্থায় মারা গেছেন। বাকি ১০১ জনের বিরুদ্ধে আদালতে অভিযুক্তপত্র দাখিল করে পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ‘জামিনে মুক্ত হওয়া ইয়াবা ব্যবসায়ীদেরকে কঠোর নজরদারিতে রাখা হবে। তারা ফিরে এসে পুনরায় মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা হয় কিনা সে বিষয়ে খোঁজখবর রাখা হবে। ভুলেও যদি তারা আবারও মাদকের সঙ্গে জড়িয়ে পড়েন তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ও জামিন বাতিলের জন্য সুপারিশ করা হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877